আজ বুধবার ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত গৌরীপুরে গার্মেন্ট কর্মীকে গণধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী এখন জেল হাজতে! সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ২০, ২০২১, ৯:৪৩ অপরাহ্ণ




ময়মনসিংহ মহানগর সেচ্ছাসেবকলীগের যোগ্য স্থানে সাগর’কে দেখতে চায চরাঞ্চলবাসী

ময়মনসিংহ সদরের চর ঈশ্বরদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠাতাকালীন সভাপতি ও জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি ছিলেন মরহুম ইমান আলী ফকির। পিতার আদর্শ বুকে লালন করে পুরো পরিবার আওয়ামী রাজনীতি সাথে সম্পৃক্ত রয়েছেন। তারই যোগ্য উত্তরসুরি মহানগরের ৩২ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবলীগের সদস্য আবু বকর সিদ্দিক সাগর। দিনে দিনে তিনি চরাঞ্চলের মানুষের সাথে মিশে গেছেন। চরাঞ্চলবাসিও তাদের প্রিয় সাগরকে কাছে টেনে নিয়েছেন। তারা সাগরকে মহানগর সেচ্ছাসেবকলীগের যোগ্য স্থানে দেখতে চায়।

চরাঞ্চল মানুষের আশা-আকাঙ্খা ও ভরসার এক মাত্র জায়গা আবু বক্কর সিদ্দিক সাগর। তিনি ছাড়া চরাঞ্চলে কোনো নেতা নেই যার উপর মানুষ আস্থা রাখতে পারে বলেই অনেকের ধারণা। ঐ অঞ্চলের আওয়ামীলীগের অনেকেই বলেন, সাগর তার রাজনৈতিক দুরদর্শীতা ও সাংগঠনিক দক্ষতা কাজে লাগিয়ে স¤প্রতি ইউনিয়ন ও প্রতিটি ওয়ার্ডে সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক ভিত্তিকে শক্তিশালী করে যাচ্ছেন।
তার রাজনৈতিক কর্মদক্ষতা এবং দলীয় নেতা-কর্মীদের জন্য ত্যাগের কারণে তৃণামূল নেতাকর্মীরা ব্যাপক তাকে মহানগর সেচ্ছাসেবকলীগের যোগ্য স্থানে রাখার দাবি তুলেছেন। ইতিমধ্যে তিনি চরাঞ্চলসহ প্রত্যেকটি ওয়ার্ডে সুনাম অর্জন করেছেন।

সাগর ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনীতি শুরু করেন। পরবর্তীতে তিনি জেলা সেচ্ছাসেবকলীগের সদস্য হিসাবে জনসেবায় সম্পৃক্ত হয়েছেন। তিনি সততা, দক্ষতার সাথে দলীয় ও সামাজিক দায়িত্ব পালন করে যাচ্ছেন। সাগরের বড় ভাই এডভোকেট ওসমান গনি ময়মনসিংহ মহাবিদ্যালয়ের জিএস এবং চর ঈশ্বরদিয়া আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক থাকাকালীন মৃত্যুবরণ করেন।

সাগর বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাধারন কর্মী হয়ে আমি দলীয় সিদ্ধান্তের বাহিরে যাওয়ার দুঃসাহস দেখাইনি এবং যত দিন বেঁচে থাকবো ততদিন দলের শৃঙ্খলা শতভাগ মেনে চলবো। রাজনীতিতে সবার একটা স্বপ্ন থাকে উপরে উঠার। আমি এলাকার সর্বস্তরের নেতা-কর্মীদের অনুমতি ও সমর্থন সাপেক্ষে মহানগর সেচ্ছাসেবকলীগের প্রার্থী হব ইনশাল্লাহ্। দলের দায়িত্বশীল নেতৃবৃন্দ যদি আমাকে যোগ্য মনে করে তারা আমাকে অবশ্যই মহানগর সেচ্ছাসেবকলীগের যোগ্য স্থানে সুযোগ দিবেন বলে আমি শতভাগ আশাবাদি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১